,

শোষণমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই বঙ্গবন্ধুর দর্শন, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

সময় ডেস্ক ॥ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর দর্শনই ছিল শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণ নেতৃত্বকে ভবিষ্যৎ সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলে বৃহস্পতিবার সংসদ সচিবালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। স্পিকার বলেন, বঙ্গবন্ধুর রাজনীতির মূল ল্য ছিল মানুষের প্রতি ভালোবাসা। তিনি কখনও অন্যায়ের কাছে মাথানত করেননি। সাধারণ মানুষের অধিকার আদায়ে আমৃত্যু সংগ্রাম করেছেন। তিনি বলেন, স্বল্প সময়ের মধ্যে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু দূরদ”ষ্টি ও গভীর প্রজ্ঞাসম্পন্ন সার্বিক পরিকল্পনা গ্রহণ করেছিলেন। শোষণ-বৈষম্য-নির্যাতন-নিপীড়ন থেকে বাংলার মানুষকে মুক্তি দেওয়াই ছিল তার একমাত্র ল্য। স্পিকার বলেন, জাতির পিতার অসমাপ্ত কাজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনও বক্তব্য দেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীশোষণমুক্ত সোনার বাংলা
প্রতিষ্ঠাই বঙ্গবন্ধুর দর্শনসময় ডেস্ক ॥ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর দর্শনই ছিল শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণ নেতৃত্বকে ভবিষ্যৎ সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলে বৃহস্পতিবার সংসদ সচিবালয় আয়োজিত
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। স্পিকার বলেন, বঙ্গবন্ধুর রাজনীতির মূল ল্য ছিল মানুষের প্রতি ভালোবাসা। তিনি কখনও অন্যায়ের কাছে মাথানত করেননি। সাধারণ মানুষের অধিকার আদায়ে আমৃত্যু সংগ্রাম করেছেন। তিনি বলেন, স্বল্প সময়ের মধ্যে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু দূরদ”ষ্টি ও গভীর প্রজ্ঞাসম্পন্ন সার্বিক পরিকল্পনা গ্রহণ করেছিলেন। শোষণ-বৈষম্য-নির্যাতন-নিপীড়ন থেকে বাংলার মানুষকে মুক্তি দেওয়াই ছিল তার একমাত্র ল্য। স্পিকার বলেন, জাতির পিতার অসমাপ্ত কাজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনও বক্তব্য দেন।


     এই বিভাগের আরো খবর